a story lurks in every corner...

Qutub minar

I had visited  Qutub Minar as a child back in the 90s . More than two decades have past since then but memories have remained fresh. Today when I visited the place I found that a lot has changed over the years but the pillar still stands strong watching over the centuries of human follies...

তখন ক্লাস টু তে পড়ি। সেই আমার প্রথম দিল্লি যাওয়া। 1992 । তারপর, পার হয়ে গেছে দুই দশকেরও বেশি সময়। আজ আবার কাজের সূত্রে দিল্লি এসে কুতুব মিনার বেড়াতে চলে গেলাম।

বিগত ক'বছরে যতবারই দিল্লি এসেছি, ঘুরতে পারি নি একবারও। পলিউশন , ধুলোবালি আর দিল্লির ট্রাফিক । কাজ সেরে আর ইচ্ছে করে না এগুলোকে অতিক্রম করে কোথাও ঘুরতে যেতে।

তবে আজ সকালে কাজ তাড়াতাড়ি হয়ে যাওয়ায় ভাবলাম কাছে ধারে কোথাও যাই। তখন Saket মেট্রো স্টেশনের সামনে দাঁড়িয়ে আছি। তাই মেট্রো চড়ে পরের স্টেশনে নেমে অটো করে কুতুবমিনার চলে গেলাম।

দেখলাম পরিষ্কার পরিছন্নতা বেশ ভালোভাবেই মেন্টেন করেছে সরকার। মিনার প্রাঙ্গন খুব ভালোভাবে রাখা। ছোটবেলার স্মৃতি গুলো মনে পড়ে গেল। খুব ইচ্ছে হচ্ছিল সিঁড়ি দিয়ে মিনারের ওপরে চড়ি কিন্তু এখন আর সেটা সম্ভব নয়। সরকার থেকে বন্ধ করে দেয়া হয়েছে। সব মিলিয়ে দিনটা বেশ ভালোই কাটলো আজ। @ Qutub Minar






Instagram

Facebook

No comments:

Post a Comment