a story lurks in every corner...

আজকের e-জেনারেশন

কিছুটা হতাশ; কিছুটা অবাক; কিছুটা বিরক্ত হয়ে এই পোস্টটা লিখছি। Identify করবো না, শুধু এটুকু জানা থাক যে উনি আমার একজন বন্ধু।

বিভিন্ন সময়ে বিভিন্ন কথা আলোচনা হয়। অনেক কিছুতেই উনি মতামত দেন এবং আমার মতামত নেন ও।

আজ বিকেলে একটু ঘুরতে বেরিয়েছিলাম। সন্ধ্যেবেলা ঘরে ফিরে কিছু পেন্ডিং কাজকর্ম complete করলাম আগে কারণ কাল সোমবার। সকাল থেকেই শুরু হয়ে যাবে দৌড়ঝাঁপ।

অনেকটা সময় পর যখন মোবাইল হাতে নিলাম, WhatsApp অন করতেই ওনার পেইজে এইটা দেখতে পেলাম।

মেসেজের পর মেসেজ উনি লিখে গেছেন আর তারপর সেগুলো ডিলিট করে গেছেন। একদম শেষে লিখেছেন, ' any problem with me, say clearly, bolo'.

সাথে সাথেই ওনাকে ফোন করলাম। বললাম যে আমি ব্যস্ত ছিলাম কাজে তাই মোবাইল চেক করিনি। প্রশ্ন করলাম, কি এত লিখেছেন, আর লিখে সে গুলোকে মুছেছেন। উনি উত্তরে ব্যঙ্গাত্মক হাসি দিয়ে বললেন যে যখন দেখনি তো আর এখন জেনে কি হবে। বেশি কথা না বাড়িয়ে আমি ফোনটা রেখে দিলাম।

আজ মোবাইলের যুগে আমাদের সবকিছুই ইনস্ট্যান্ট পেতে পেতে এমন একটা বদ অভ্যাস হয়ে গেছে যে আমরা সব কিছুই নিমিষের মধ্যে চাই। কারুরই অপর মানুষের জন্য সময় নেই। সবাই আজ নিজেকে নিয়ে ব্যস্ত।

সবারই আজকাল
ইনস্ট্যান্ট ক্রাশ;
ইনস্ট্যান্ট লাভ ;
কুইক সেক্স;
ফাস্ট ব্রেকআপ;
ইনস্ট্যান্ট মুভ অন চাই।

মনে হচ্ছে যেন আমি পিছিয়ে পড়ছি সবার এই বৈদ্যুতিক গতিতে এগিয়ে যাওয়ার দৌড়ে....

No comments:

Post a Comment